ট্রাম্পের মুখে রুশ পতাকা ছুড়ে মারলেন বিক্ষোভকারী (ভিডিও)

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুখে রাশিয়ার পতাকা ছুড়ে মারলেন এক বিক্ষোভকারী। চিৎকার করে তাকে বিশ্বাসঘাতক বলেও ডেকেছেন রায়ান ক্লেটন নামের ওই ব্যক্তি। কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে রিপাবলিকান সিনেটরদের সঙ্গে মধ্যাহ্নভোজে অংশ নিতে যাওয়ার সময় এই বিব্রতকর পরিস্থিতির মুখে পড়েন মার্কিন প্রেসিডেন্ট। ক্লেটন গত জুনে ট্রাম্পের জামাতা জ্যারেড কুশনারের সঙ্গেও একই ধরনের আচরণ করেছিলেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, সংবাদকর্মীদের মধ্যে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তি প্রেসিডেন্ট ট্রাম্প ও সিনেটের সংখ্যাগরিষ্ঠ দলের নেতা মিচ ম্যাককনয়েলের দিকে ছোট আকৃতির কয়েকটি পতাকা নিক্ষেপ করেন। ট্রাম্পের রাশিয়াপ্রীতির প্রতিবাদ জানাতে লোকটি এ কাজ করেছেন বলে ধারণা করা হচ্ছে।

রিপাবলিকান সিনেটরদের সঙ্গে একটি বৈঠকে অংশ নিতে কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে তখন মাত্র পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সঙ্গে ছিলেন রিপাবলিকান পার্টির সিনেটর মিচ ম্যাককনেল। সভায় কর কমানো বিল অনুমোদনের বিষয়ে রিপাবলিকান সিনেটরদের কাছে আবেদন করার কথা ছিল ট্রাম্পের। বেশ খোশমেজাজেই সভাকক্ষে হেঁটে যাচ্ছিলেন তিনি। এমন সময় এক বিক্ষোভকারী রাশিয়ার পতাকা ছুড়ে মারেন ট্রাম্পের উদ্দেশে। চিৎকার করে বলেন—‘ট্রাম্প বিশ্বাসঘাতক’।

বিষয়টি অবশ্য তেমন একটা আমলে নেননি ট্রাম্প। নির্বিকারভাবে চলে গেছেন সভাকক্ষে । পরে ওই ব্যক্তিকে শনাক্ত করে আটক করেছে পুলিশ। আটক করার পর রায়ান ক্লেটন নামের ওই ব্যক্তি বলেন, ‘কংগ্রেসে বিশ্বাসঘাতকতা নিয়ে কথা বলা উচিত, কর কমানো নিয়ে নয়।’

ভিডিও:
ভিডিও দেখতে ক্লিক করুন

সাংবাদিকসহ সাধারণ মানুষ পরিদর্শন বা কারো সঙ্গে দেখা করার জন্য ক্যাপিটল হিলের ভেতরে ঢুকতে পারে। কিন্তু মেটাল ডিটেক্টরের মধ্যে দিয়ে আসতে হয় তাদের। ক্যামেরার সামনে ক্লেইটন নিজেকে গোয়েন্দা বিভাগের এজেন্ট হিসেবে পরিচয় দেন। তিনি দাবি করেন, অনলাইনভিত্তিক আমেরিকানস টেক অ্যাকশন গ্রুপের সদস্য তিনি। সবার জন্য অর্থনীতি, ইন্টারনেট সেবা উন্মুক্ত রাখাসহ মুক্ত আমেরিকার দাবিতে কাজ করে গ্রুপটি।

এ বিষয়ে জানতে চাইলে তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া দেখায়নি হোয়াইট হাউস। এদিকে, জুলাই মাসে এ ধরনের আরেকটি কাজের সঙ্গে যুক্ত ছিলেন ক্লেইটন। ট্রাম্পের জামাতা জ্যারেড কুশনারের হাতে রাশিয়ার পতাকা ধরিয়ে দিয়ে তাকে তাতে স্বাক্ষর দিতে বলেছিলেন তিনি।

বাংলা ট্রিবিউন

প্রয়োজনে রোহিঙ্গাদের ১০ হাজার একর বনভূমি দেওয়া হবে: বনমন্ত্রী

October 25, 2017

চ্যালেঞ্জের মুখে মোদি, ডাক পড়তে পারে প্রণব মুখার্জির

October 25, 2017

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *