মানবতার স্বার্থে রোহিঙ্গাদের ফিরিয়ে নিন- খালেদা জিয়ার আহবান

বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মানবতার স্বার্থে ফিরিয়ে নিতে মিয়ানমার সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেছেন, মানবতার স্বার্থে আপনাদের দেশের নাগরিকদের ফিরিয়ে নিতে হবে।
তাদের নিরাপত্তাসহ সকল নাগরিক অধিকার দিন। বর্ষা গেল, সামনে শীত আসছে। লক্ষ লক্ষ রোহিঙ্গা মানবেতর জীবনযাপন করছে।

আজ সোমবার দুপুর সোয়া একটার দিকে কক্সবাজারের উখিয়ার ময়নাগোর কাটাখালী ক্যাম্পে রোহিঙ্গাদের ত্রাণ দেওয়ার পরে খালেদা জিয়া একথা বলেছেন।

খালেদা জিয়া বলেন, রোহিঙ্গাদের ফিরিয়ে দিতে সরকার উল্লেখযোগ্য কোনও উদ্যোগ গ্রহণ করতে পারে নাই। তারা (রোহিঙ্গারা) এখানে পরিবেশ নষ্ট করছে। গাছ কেটে ফেলছে। এতে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে।

এ সময় তিনি আরো বলেন, রোহিঙ্গাদের মধ্যে যেভাবে ত্রাণ দেওয়া দরকার ছিল, সরকার তা পারে নাই।
বরং তারা বিভিন্নভাবে ত্রাণ দিতে বাধা দিয়েছে।

খালেদা জিয়া জানিয়েছেন, বিএনপির পক্ষ থেকে ১১০ টন চাল, ৫ হাজার প্যাকেট শিশুখাদ্য ও ৫ হাজার প্রসূতি মায়ের খাদ্য তদারককারী সেনা কর্তৃপক্ষের কাছে দেওয়া হয়েছে।

ত্রাণ বিতরণের সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মইন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী, জেলা বিএনপির সভাপতি শাহজাহান খানসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেছেন খালেদা জিয়া

উখিয়ার ময়নাঘোনা রোহিঙ্গা ক্যাম্পে পৌছেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আজ সোমবার দুপুর ১টা ১০ মিনিটে তিনি ক্যাম্পে পৌছেন।

জানা গেছে, উখিয়ার ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ শেষে সেখান থেকে তিনি যাবেন হাকিমপাড়া ক্যাম্পে। এরপর বালুখালী-১ ও ২ নম্বর ক্যাম্প পরিদর্শন করে কক্সবাজার ফিরে আসবেন খালেদা জিয়া।

খালেদা জিয়ার সঙ্গে রয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলসহ দলের জ্যেষ্ঠ নেতারা।

খালেদা জিয়া রোববার রাত সাড়ে ৮টার দিকে কক্সবাজার সার্কিট হাউসে এসে পৌঁছান। সার্কিট হাউসে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, কেন্দ্রীয় মৎস্যবিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী, সাধারণ সম্পাদক শামীম আরা স্বপ্নাসহ জেলার শীর্ষ নেতারা তাকে অভ্যর্থনা জানান।

কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও তাদের মাঝে ত্রাণ বিতরণের উদ্দেশে গত শনিবার সকাল ১০টা ৪০ মিনিটে গুলশান কার্যালয় থেকে রওনা হন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ওইদিন রাতে চট্টগ্রাম সার্কিট হাউজে রাত্রিযাপনের পর রবিবার কক্সবাজারের উদ্দেশে রওনা দেন তিনি। এরপরে আজ সকালে কক্সবাজারে যাত্রাবিরতি শেষে ১১টা ২৫ মিনিটে কক্সবাজার সার্কিট হাউস থেকে উখিয়ার উদ্দেশে রওনা দেন খালেদা জিয়া।

হাইজ্যাক আতঙ্ক, আমদাবাদে নামানো হল জেটের দিল্লীগামী বিমান

October 30, 2017

রাবিতে শিবির-ছাত্রলীগের পাল্টাপাল্টি মিছিল, ক্যাম্পাসে অাতঙ্ক

October 30, 2017

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *