১০ বছরের মধ্যে ইসলামিক রাষ্ট্র হবে ভারত!

যেভাবে মুসলিম জনসংখ্যা বাড়ছে তাতে ২০২৭ সালের মাধ্যে ভারত ইসলামিক রাষ্ট্রে পরিণত হবে। হিন্দু যুবা বাহিনীর নেতা নাগ্রেন্দ্র প্রতাপ তোমার এই মন্তব্য করেছেন। রোববার তোমার ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, ‘২০২৭ সালের মধ্যে ভারতকে ইসলামিক রাষ্ট্রে পরিণত করতে মুসলিম সম্প্রদায় ষড়যন্ত্র করে জনসংখ্যা বাড়াচ্ছে।’ এটাকে তিনি সম্ভাব্য ঝুঁকি বলে মনে করছেন।

হিন্দু যুবা বাহিনীর নেতা বলেন, ‘এটা মুসলিম সম্প্রদায়ের ষড়যন্ত্র। তারা ভারতে পুরোপুরিভাবে নিয়ন্ত্রণ করতে চায়।’ ভারতের উত্তর প্রদেশে শ্রমিকদের একটি সমাবেশে তোমার বলেন, ‘মুসলমানেরা কেবল সন্তান লাভের জন্যই সন্তান ধারণ করে না, তারা পুরো দেশটাই দখল করতে চায়।’ উত্তর প্রদেশের বর্তমান মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ ২০১২ সালে অতি রক্ষণশীল এই সংগঠনটি তৈরি করেছিলেন। পাশাপাশি তিনি এই সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষকও।

আদিত্যনাথের গড়ে তোলা এই স্বেচ্ছাসেবক সংগঠনটি চলতি বছর উত্তর প্রদেশের প্রাদেশিক নির্বাচনের সময় মোদির ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছিল। ওই নির্বাচনে জয় লাভ করার পর থেকেই হিন্দু যুবা বাহিনী মুসলিমবিরোধী প্রচারণা বাড়িয়েছে এবং ‘লাভ জিহাদ’ নামে একটি আন্দোলনের ডাক দেয়। তারা অভিযোগ করে, এর মাধ্যমে হিন্দু নারীদের বিয়ের প্রলোভনে ধর্মান্তরিত করা হচ্ছে।

আলোচনায় বসতে যাচ্ছে দ.কোরিয়া ও চীন
দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইন আগামী সপ্তাহের অ্যাপেক সম্মেলনের ফাঁকে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন। মার্কিন ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা স্থাপনকে কেন্দ্র করে প্রতিবেশী এ দেশের সাথে সম্পর্কের অবনতির প্রেক্ষাপটে তারা এ বৈঠকে করতে যাচ্ছেন। মঙ্গলবার সিউল একথা জানায়। খবর এএফপি’র।

বেইজিং দক্ষিণ কোরিয়ার বিভিন্ন শিল্প কারখানার ওপর ধারাবাহিক অবরোধ আরোপ এবং সিউলের ব্যবসায়ী দলের চীন সফর নিষিদ্ধ ঘোষণা করেছে। চীনের এসব পদক্ষেপকে যুক্তরাষ্ট্রের টার্মিনাল হাই অলটিচুড ডিফেন্স (থাড) ব্যবস্থা মোতায়েনের পাল্টা আর্থিক প্রতিশোধ হিসেবে দেখা হচ্ছে।
চীন এই প্রতিরক্ষা ব্যবস্থা স্থাপনকে তাদের নিজস্ব সামরিক সক্ষমতার প্রতি হুমকি হিসেবে দেখছে। তবে এ ব্যাপারে সিউল ও ওয়াশিংটনের ভাষ্য, পারমাণবিক ক্ষমতাধর উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র হামলা প্রতিরোধে এটি মোতায়েন করা হয়েছে।

সিউলের প্রেসিডেন্টের দপ্তর জানায়, ভিয়েতনামের দানাংয়ে অ্যাপেক শীর্ষ সম্মেলনের ফাঁকে শি ও মুন এ বৈঠক করবেন।
প্রেসিডেন্টের জাতীয় নিরাপত্তা দপ্তরের পরিচালক নাম গোয়ান-পিয়ো বলেন, দু’দেশের মধ্যে সম্পর্ক স্বাভাবিক করার ক্ষেত্রে এ আলোচনা হবে প্রথম পদক্ষেপ।

আমাদের পরমাণু সম্পদ পুরোপুরি নিরাপদ: পাকিস্তান

October 31, 2017

সুড়ঙ্গ দিয়ে ব্রহ্মপুত্রের পানি সরিয়ে নেবে চীন!

October 31, 2017

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *