ঢাবি শিক্ষকদের হাতাহাতি: আন্দোলনে যেতে পারেন শিক্ষকরা!

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আওয়ামীলীগ সমর্থিত নীল দলের শিক্ষকদের মধ্যে হাতাহাতির ঘটনায় যেকোন মুহূর্তে আন্দোলনে যেতে পারেন লাঞ্ছিত ও আহত শিক্ষকরা।

এমনটি ধারণা দিয়েছেন বেশ কয়েকজন দায়িত্বশীল শিক্ষক। তারা বলেছেন ঢাবির ইতিহাসে এমন কুরুচিপূর্ণ ঘটনার পরিবেশ শুনিনি। এই ঘটনা আমাদের ভাবমুর্তি ক্ষুন্ন করেছে। নষ্ট হয়েছে পরিবেশ।

নীল দলের আহবায়ক প্রফেসর ড. আব্দুল আজিজ ক্যাম্পাসলাইভকে জানান, ঘটনার বিষয়ে ভিসিকে জানানো হয়েছে। তিনি এর সুষ্ঠু বিচার না করলে আমরা আন্দোলনে যাব। প্রাথমিকভাবে মানববন্ধন করব।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকের ঘটনায় আহত শিক্ষক প্রফেসর ড. আ ক ম জামাল উদ্দিন বলেন, ওইদিনের প্রোগ্রামে আমি সাবেক প্রশাসন ও প্রধানমন্ত্রীর পক্ষে ও বর্তমান প্রশাসনের বিভিন্ন বিষয় তুলে ধরছিলাম।

আমার বক্তব্যের পরে বর্তমান প্রক্টর গোলাম রাব্বানী বক্তব্য দিচ্ছিলেন। তিনি সাবেক প্রশাসন ও আমার বিরুদ্ধে বিভিন্ন কুরুচিপূর্ণ বক্তব্য দিচ্ছিলেন। আমি এর প্রতিবাদ করি।

পরে তিনি আমার দিকে তেড়ে আসতে থাকেন। এক পর্যায়ে মাসুম ও শীতেশচন্দ্র বাসার আমাকে লাথি মারেন ও চেয়ার তুলে মারেন। এতে আমার নাক দিয়ে রক্ত বের হয়।

এ বিষয়ে পরবর্তী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোয়ন প্রার্থী আ ক ম জামালউদ্দীন এক ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, আমি বিশ্বাস করি ভিসি স্যার অতিদ্রুত এই দুর্বৃত্ত শিক্ষকদের শাস্তির আওয়াতায় আনবেন।

এমন ঘটনার পরে নীল দলের শিক্ষকরা ভিসি প্রফেসর ড. আখতারুজ্জামানের বাসায় এসে এমন ঘটনার বিষয়টি জানান। অতিদ্রুতম সময়ের মধ্যে ঘটনার সুষ্ঠু বিচার না হলে শিক্ষকরা মানববন্ধন করবেন বলে জানিয়েছেন।

এদিকে প্রক্টর প্রফেসর ড. এ কে এম গোলাম রব্বানী উল্টো অভিযোগ করে বলেন, আমি বক্তব্য রাখার সময় জামাল উদ্দিন উত্তেজিত হয়ে আমার গায়ে আগেই হাত তুলেন।

পরে পরিস্থিতি অনেক ঘোলাটে হয়ে যায়। কিন্তু আমি সবাইকে শান্ত থাকার জন্য আহবান করছিলাম। কিন্তু কাজ হয়নি। আমিও এর সুষ্টু বিচার চাই।

ঢাকা, ০৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

প্রথম বিসিএসেই দেশসেরা হয়ে ওঠার গল্প কামালের

November 4, 2017

পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে বাতিল হচ্ছে এমসিকিউ পদ্ধতি!

November 4, 2017

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *