জীবন উপভোগ করুন

লেখক ড. মুহাম্মদ ইবনে আবদুর রহমান আরিফী

প্রকাশক হুদহুদ প্রকাশন

আইএসবিএন 987984811122

পৃষ্ঠা সংখ্যা ৬০০

মুদ্রিত মুল্য ৳ ৩৮০.০০

ছাড়ে মুল্য ৳ ২৪৭.০০(-35% Off)

রেটিং

ক্যাটাগরি পারিবারিক জীবনবিধান , ইসলামি বই

আমাদের সমাজে ডেল কার্নেগীর বই বহুল প্রচলিত। হতাশার মহাষৌধ হিসাবে ডেল কার্নেগীর সুচিন্তিত লেখাগুলো খুবই জনপ্রিয়। কিন্তু সেই ডেল কার্নেগীই আত্নহত্যা করে বিদায় নিয়েছেন! আমাদের সমাজের মানুষের হতাশার পিছনে মূল কারণগুলো কী? কেউ চাকুরীহীন কেউবা সাংসরিক জীবনে অসুখী। আমরা আমাদের জীবনাদর্শ হিসাবে কাদের চরিত্রকে অনুসরণ করছি? আধুনিক মিডিয়ো জগতের তারকাদের আমরা জীবনাদর্শ হিসাবে গ্রহণ করি । কিন্ত বর্তমান যুগের কোন তারকার জীবন কি সর্বশ্রেষ্ঠ মহামানব প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ এর জীবনীর চেয়ে উত্তম হতে পারে? কখনোই না। অনেক অমুসলিম লেখক -গবেষকও প্রিয় নবীকে আদর্শ মহামানব হিসাবে ব্যক্ত করেছেন । আমরা আমাদের লাইফস্টাইলকে মিডিয়া কিংবা প্লেয়ার তারকাদের মতো করার চেষ্টা করি। কিন্তু তাদের জীবনী কি সমস্যা বিহীন? তারা কি আদর্শ হওয়ার যোগ্যতা রাখে? অবশ্যই না!

তাহলে আমাদের জীবনকে সাজাবো কিভাবে? আদর্শ হিসাবে কাকে মানবো? কিভাবে পাপ মুক্ত, হতাশা মুক্ত জীবন গড়ব?
এসব প্রশ্নের উত্তর যারা খুজছেন, তাদের জন্য অনেক সুন্দরভাবে জবাব দিয়েছেনড. মুহাম্মাদ আব্দুর রহমান আল-আরিফী। হতাশামুক্ত সুন্দর জীবন গড়তে এ বইটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা যায়।

বইটির সবচেয়ে আকর্ষণীয় এবং মনোমুগ্ধকর দিকটি হলো বইটিতে সামাজিক দক্ষতার সর্বোত্তম ব্যবহার আমাদের জীবনে কী পরিমাণ কল্যাণ বয়ে আনতে পারে তা নবীজি (সা) এবং তাঁর সাহাবা (রাঃ) জীবন থেকে উদাহরণসহ দেখিয়ে দেওয়া হয়েছে। বইটি যেমন আত্ম-উন্নয়নের পথে একটি বাস্তবিক এবং সুপরিকল্পিত দিকনির্দেশিকা, ঠিক একইভাবে ঐতিহাসিক ঘটনাবলীর এক অমূল্য রত্নভাণ্ডার। বইখানি পাঠকের আত্ম-সচেতনতা বৃদ্ধির পাশাপাশি তার আত্মার পুষ্টি যোগাবে এবং তার মননকে করবে শক্তিশালী।

আপনি লগড ইন নাই, দয়া করে লগ ইন করুন

এই বিষয়ে অন্যান্য বই