হে আমার মেয়ে

লেখক ড. আলী তানতাভী

প্রকাশক হুদহুদ প্রকাশন

আইএসবিএন 9789849193418

পৃষ্ঠা সংখ্যা ৩২

মুদ্রিত মুল্য ৳ ৬০.০০

ছাড়ে মুল্য ৳ ৩৯.০০(-35% Off)

রেটিং

ক্যাটাগরি ইসলামে নারী , ইসলামি বই , নারী

"হে আমার মেয়ে" একটি নাসীহা মূলক বই।জীবন সায়াহ্নে দাঁড়িয়ে আপন মেয়ের প্রতি বয়োবৃদ্ধ পিতার হৃদয় নিংড়ানো কথামালা।
লেখকের প্রতিটি উক্তি শাণিত তলোয়ারের ন্যায় ক্রিয়া করে।বইয়ের প্রত্যেকটা লাইল পড়ার সময় অন্তরে অদৃশ্য ধাক্কা লাগে,খুব জোরে ঝাকুনী লাগে।মনে হয় যেন বহুকালের ঘুমন্ত আত্মাকে লেখক জাগিয়ে তুলছেন।বইটি তরুন প্রজন্মেরর জন্য খুবই ইম্পর্টেন্ট,শুধু ইম্পর্টেন্ট-ই না ত্রিপল ইম্পর্টেন্ট আর তরুণীদের জন্য ডাবল ত্রিপল ইম্পর্টেন্ট....

বইটির কিছু অংশ উল্লেখ করলামঃ

বেহায়াপনা দিন দিন বেড়েই চলছে।পাপাচারিতা দিন দিন প্রসারিত হচ্ছে এবং অশ্লীলতা দেশ থেকে দেশান্তরে ছড়িয়ে পড়ছে।আমার মনে হয় কোন ইসলামী দেশই এর থেকে মুক্ত নয়।মিশর সিরিয়া তথা সমগ্র মধ্যপ্রাচ্যের সীমা পার হয়ে পাকিস্তান, বাংলাদেশসহ সমগ্র এশিয়া এর আক্রমন বেড়েই চলছে।মহিলারা বের হচ্ছে পর্দাহীন হয়ে,সৌন্দর্যের স্থানগুলো প্রকাশ করে।মুখমন্ডল,বক্ষদেশ ও কেশ উন্মুক্ত করে।আমার ধারনা নসীহত করে আমরা সফল হই নি এবং ভবিষ্যতেও হবো না।হে আমার কন্যা!তুমি কি জানো কেন আমরা সফল হই নি?কেননা আমরা এখনও গ্রহনযোগ্য পন্থায় নসীহত করতে পারি নি এবং সংশোধনের দরজায় প্রৌঁছতে পারিনি।আজ আমি চল্লিশের কোঠা পার হয়ে পঞ্চাশের কোঠায় উপনীত এক পৌড়।যুদ্ধে পরাজিত সৈনিকের ন্যায় ময়দান ছেড়ে বিদায় নিতে যাচ্ছি।তোমার দ্বীনি বোনদের ইজ্জত-সম্ভ্রম ও সতীত্ব রক্ষার দায়িত্ব তোমার হাতেই ছেড়ে দিচ্ছি।তোমার বিপদগামী বোনদের উদ্ধার সংশোধনের দায়িত্ব তোমার উপরই রেখে দিয়ে তোমার সফলতার দিকে চেয়ে আছি।
হে আমার মেয়ে! যদি তোমরা জানতে পারতে যে,পুরুষরা হচ্ছে "নেকড়ে" আর তুমি হচ্ছো "ভেড়া" তাহলে কিন্তু তুমি নেকড়ের আক্রমন থেকে ভেড়ার ন্যায় পলায়ন করতে।তুমি যদি জানতে পারতে যে, সকল পুরুষই "চোর" তাহলে "কৃপনের" ন্যায় তুমি তোমার সকল মূল্যবান সম্পদ পুরুষদের থেকে হেফাযত করার জন্য সিন্দুকে লুকিয়ে রাখতে।

হে আমার মেয়ে! তোমাকে কোন যুবক যদি বলে, সে তোমার উত্তম চরিত্রে মুগ্ধ,তোমার আচার ব্যবহারে আকৃষ্ট এবং সে কেবল তোমার সাথে একজন বন্ধুর মতো আচরন করে এবং সে হিসেবেই তোমার নাথে কথা বলতে চায়,তাহলে তুমি তা বিশ্বাস করো না।আল্লাহর শপথ! সে মিথ্যুক।

হে আমার মেয়ে! কোন যুবক তোমার সাথে যে কথাই বলুক,যতই হাসুক,যত নরম কন্ঠেই বলুক,সেটি তার আসল চেহারা নয় বরং সেটি তার অসৎ উদ্দেশ্য বাস্তবায়নের ভূমিকা ও ফাঁদ ব্যতীত অন্য কিছু নয়।.................................... (বাকীটা বই থেকে পড়ে নিবেন, "হে আমার মেয়ে" পড়ার পরামর্শ রইল)

আপনি লগড ইন নাই, দয়া করে লগ ইন করুন

এই বিষয়ে অন্যান্য বই