ওপারে

লেখক রেহনুমা বিনত আনিস

প্রকাশক সিয়ান পাবলিকেশন

আইএসবিএন 9789843368805

পৃষ্ঠা সংখ্যা 120

মুদ্রিত মুল্য ৳ ২০০.০০

ছাড়ে মুল্য ৳ ১৬০.০০

রেটিং

ক্যাটাগরি পরকাল ও জান্নাত-জাহান্নাম

দুনিয়ার জীবনটা ক্ষণস্থায়ী।দুনিয়ার জীবনে অর্জিত সার্টিফিকেট,মেডেল,বাড়ি,গাড়ি এসব কিছুর সুবিধা এই ক্ষণস্থায়ী জীবনেই ভোগ করা যায়।মৃত্যুর মাধ্যমে মানুষের সামনে আরেকটা জগত আসে যে জগতে দুনিয়ায় অর্জিত অর্থ সম্পদের কোন মূল্য থাকেনা।সে জগতে দুনিয়ার জীবনে আল্লাহর সন্তুষ্টির জন্য যে কাজগুলো করা হয় ঠিক সে কাজগুলোরই উত্তম প্রতিদান পাওয়া যায়।যে প্রতিদান দেখে মানুষ আফসোস করবে কেন সে দুনিয়ায় তার রবের সন্তুষ্টির জন্য আরেকটু কাজ করলো না! সে জীবনটা কিন্তু ক্ষনস্থায়ী না।সে জীবনে আর কোনো মৃত্যুও হবেনা।

অর্থ-সম্পদের প্রতিযোগিতার পেছনে ছুটতে ছুটতে মানুষ এই সত্যটা ভুলে যায়।মানুষ ভুলে যায় তাকেও মৃত্যুবরণ করতে হবে।তার রবের সামনে তাকেও দাঁড়াতে হবে।

জীবন নিয়ে পাগল এই আমরা মৃত্যুর কাছে কতটা অসহায় তা উপলব্ধি করানোর জন্য ছোট্ট একটি প্রয়াস 'ওপারে' বইটি।

জীবনের যেকোনো পরিস্থিতিতে মৃত্যু আসতে পারে।মৃত্যুর মাধ্যমে নতুন একটি জীবনের শুরু হয় যার আর কোন শেষ নেই।যেখানে দুনিয়ায় কৃত প্রতিটা কাজের হিসেব নেওয়া হবে কিয়ামত পর্যন্ত আগত সকল মানুষের সামনে।সকল বাধা সত্ত্বেও ক্ষণস্থায়ী জীবনের প্রতিটি কাজ যে তার রবের সন্তুষ্টির জন্য করে যায় চিরস্থায়ী জীবনে সে-ই সফল।লেখিকার যাপিত জীবনের ২০টির মতো অভিজ্ঞতার মাধ্যমে বইটিতে এই সত্যগুলোই ফুটিয়ে তোলা হয়েছে।

★মন্তব্য---
আমাদের চারপাশে ঘটে যাওয়া জীবনের বাস্তব কিছু ঘটনাকে সুন্দরভাবে তুলে ধরা হয়েছে বইটিতে।মৃত্যু পরবর্তী জীবনের প্রস্তুতি নেয়ার সময় যে প্রতিটা মুহূর্তে শেষ হয়ে যাচ্ছে বইটি সে কথাই বার বার মনে করিয়ে দেয়।বইটি কাদের জন্য সেকথা বলতে গিয়ে প্রকাশক বলেছেন-
"আমাদের এ বইটা তাদের জন্য যারা এপারে ঘুমিয়ে আছেন।খুব হালকা কিছু কথা-ছোট্ট একটা চিমটি।যদি বা ঘুম ভাঙে।"

আপনি লগড ইন নাই, দয়া করে লগ ইন করুন