ডাবল স্ট্যান্ডার্ড

লেখক ডা. শামসুল আরেফীন

প্রকাশক মাকতাবাতুল আযহার

মুদ্রিত মুল্য ৳ ২৬০.০০

ছাড়ে মুল্য ৳ ১৪৩.০০(-45% Off)

রেটিং

ক্যাটাগরি বেস্ট সেলার বুকস , ইসলামি আদর্শ ও মতবাদ

ক. এখানে আমাদের সাথে উপর তলায় ডাচ প্রোটেস্টান্ট খ্রিস্টানদের একটা দল আছে।ওরা প্রতিসন্ধ্যায় হারমোনিয়াম বাজিয়ে প্রার্থনাসঙ্গীত গায় সিঁড়ির উপর। এশার নামায পরে ঢুকার মুখে রোজ হাইহ্যালো হচ্ছে। প্রত্যেকের হাতে পার্সোনাল ডাচ বাইবেল।কিন্তু আমার সাথে সফরে আমার ব্যক্তিগত কুরআন নেই কেন? হোয়াই?

খ. যদিও শব্দটা এখন পারিভাষিক বলে ব্যবহার করা ঠিক না। তবে আক্ষরিক অর্থে নিলে প্রত্যেক মুসলিমই একজন 'মিশনারী'। পৃথিবীতে আল্লাহ নবীর ধারা শেষ করে দিয়েছেন, শরীয়ত চূড়ান্ত করে দিয়েছেন এবং শেষ নবীর উম্মতকে মিশনারী হিসেবে পাঠিয়েছেন। আমাদের সবার ফ্যামিলি লাইফ, জব লাইফের সাথে একটা মিশনারী লাইফ থাকার কথা (উইদআউট সন্ন্যাস)। সেটা কই? আজ কতজনকে ফরজের দাওয়াত দিয়েছি? (ফরজের দাওয়াত ফরজ, মাআরিফুল কুরআন)

গ. প্রত্যেক হিন্দুর বাসায় আমি গেছি, প্রেয়ার রুম না হলেও প্রেয়ার কর্ণার পেয়েছি যেখানে মূর্তি না থাকলেও ছবি আছে। আমাদের কতজনের বাসায় নামাযের ঘর/ নির্দিষ্ট নামাযের জায়গা আছে? (নবীজীর সরাসরি আদেশ আছে ঘরে মসজিদ প্রতিষ্ঠার)

ঘ. চে-কে যারা বেশি ভালোবাসে তারা চে'র টুপি পরে জানান দেয়, মেসি-রোনালদোর ফ্যানরা জার্সি পরে জানান দেয়, নায়কদের ভক্তরা চুলের কাট থেকে জুতো পর্যন্ত নকল করে। শুধু আমরা অধম 'আশেক', নবীর প্রেম ক্বলবের অতলতলে লুকিয়ে বেড়াই। নবীর পোশাকটা, টুপিটা কীভাবে ছাড়া যায়, নবীর দাড়ির স্টাইলটা কীভাবে বাইপাস করে নতুন স্টাইল নেয়া যায়, সেই ফতোয়া খুঁজে ফিরি। আমাদের মধ্যেই ডাবল স্ট্যান্ডার্ড নিয়ে লিখলে ৫টা সিরিজ লেখা যাবে।আয়নার দিকে তাকাই না একটু ? (কষ্টিপাথর থেকে)

কষ্টের কথাগুলো বিফলে যেতে না দিই। আজকেই এখনই নিয়ত করেছেন তো?

ক. সবসময় নিজের কুরআন সাথে রাখবো ইজ্জতের সাথে
খ. প্রতিদিন কয়েকজনকে ফরজ হুকুমের দাওয়াত দিব লাভ বলে বলে।
গ. বাসায় একটা কর্ণারে ২টো জায়নামায রেখে মসজিদের মত আদব করব। ফেলে রাখা জায়নামাযে শয়তান নামায পড়ে না।
ঘ. প্যাকেট সত্যি ইম্পর্টেন্ট। দাড়ি-টুপি-লম্বা জামা আপনাকে অনেএএএক গুনাহ থেকে বাঁচাবে। কীসে আমাকে আটকাচ্ছে এখনো? মতভিন্নতা থাকলে ইগনোর করুন।

আপনি লগড ইন নাই, দয়া করে লগ ইন করুন