রুকইয়াহ

লেখক আবদুল্লাহ আল মাহমুদ-১

সম্পাদক আলী হাসান উসামা , আবদুল্লাহ আল মাসউদ

প্রকাশক মাকতাবাতুল আসলাফ

আইএসবিএন 9789843435507

পৃষ্ঠা সংখ্যা ২৮৮

মুদ্রিত মুল্য ৳ ৩৬০.০০

ছাড়ে মুল্য ৳ ২৭০.০০(-25% Off)

রেটিং

ক্যাটাগরি ইসলামি বই , ইসলামি বিবিধ বই

নববী চিকিৎসার একটি পদ্ধতি হল রুকইয়াহ। অর্থাৎ, কুরআনের আয়াত, হাদীসে বর্ণিত দোআ এবং সহজ কিছু পদ্ধতি অনুসরণ করে বিভিন্ন রোগব্যাধি ও সমস্যা সমাধান বা চিকিৎসা করা। যার মধ্যে রয়েছে বদনজর, যাদুটোনা, জিন-পরীর আছর, ওয়াসওয়াসাসহ অন্যান্য শারীরিক-মানসিক রোগ।
.
বদনজর, যাদুটোনা, জীনের আছর এমন ভিন্নমাত্রিক সমস্যা, যার সমাধান সাধারণত জাগতিক চিকিৎসার মাধ্যমে সমাধান করা সম্ভব হয় না। ভুক্তভোগী ডাক্তারের শরণাপন্ন হলেও তার রোগ ধরা পড়ে না। কার্যত কোনো ভালো ফলাফল পাওয়া যায়না। ফলে তাকে নানানভাবে হয়রানির শিকার হতে হয়। বিভিন্ন ডাক্তারের কাছে দৌড়াদৌড়ি করে প্রচুর সময়-শ্রম নষ্ট করতে হয়। আর কবিরাজদের কাছে যাবার কথা বলবেন? তখন তো দুনিয়া-আখিরাত উভয়টাই হারাতে হয়। অথচ সমস্যার শুরু থেকে নিয়মিত রুকইয়াহ শারইয়াহ করলে আল্লাহর ইচ্ছায় অল্প ক’দিনেই আরোগ্য লাভ করা যায়।
.
রুকইয়াহ নির্ভর চিকিৎসা করার জন্য সাধারণত অন্যের শরণাপন্ন হতে হয় না। যে কেউ চাইলে নিজেই নিজের জন্য বা পরিবারের সদস্যদের জন্য এই চিকিৎসা পদ্ধতি গ্রহণ করতে পারেন। তবে এজন্য তাকে আগে জানতে হবে রুকইয়াহ কীভাবে করতে হয় এবং কোন ধরনের সমস্যার জন্য কোন ধরনের ট্রিটমেন্ট গ্রহণ করতে হয়। আর এই বিষয়ে বাংলাভাষায় রচিত মৌলিক গ্রন্থ নিতান্তই অপ্রতুল।
.
রুকইয়াহ নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করছেন মুহতারাম আব্দুল্লাহ আল মাহমুদ। এই বিষয়ে তাঁর অভিজ্ঞতা ও পারদর্শিতা স্বীকৃত। বহু সময় এবং শ্রম ব্যয় করে তিনি এই 'রুকইয়াহ' বইটি রচনা করেছেন। যার মাধ্যমে একজন ব্যক্তি এই নববী চিকিৎসা পদ্ধতি সম্পর্কে যথেষ্ট ধারণা লাভ করতে পারবেন। এবং প্রয়োজনবোধে সেই পদ্ধতিগুলো অনুসরণ করে বদনজর, যাদুটোনা, জিন-পরীর আছর প্রভৃতি সমস্যার সমাধান করতে পারবেন ইনশাআল্লাহ।
 

আপনি লগড ইন নাই, দয়া করে লগ ইন করুন

এই বিষয়ে অন্যান্য বই