ফেরা

লেখক নাইলাহ আমাতুল্লাহ , সিহিন্তা শরীফাহ

সম্পাদক সানাউল্লাহ নজির আহমদ

প্রকাশক সমকালীন প্রকাশন

আইএসবিএন 9789849222316

পৃষ্ঠা সংখ্যা ১২০

মুদ্রিত মুল্য ৳ ১৫০.০০

ছাড়ে মুল্য ৳ ১০০.০০(-33% Off)

রেটিং

ক্যাটাগরি ইসলামে নারী , ইসলামি বই

যেন এক অভিন্ন বিস্তর আত্মজীবনীর ছোট্ট একটি শিরোনাম 'ফেরা'। পড়তে বসে কখন যে বিশাল একটা অংশ গভীরে নিজেকে হারিয়ে ফেললাম! ভাবতেই পারিনি। 
ফেইসবুকের নীল সাদার রাজ্য বই পড়ার অভ্যাসটা চুষে নিয়েছিল সেই কবেই। 
কিন্তু 'পাঠাভ্যাস' গ্রুপটা যেন আমাকে আবারও ফিরিয়ে নিল পুরনো সেই পাঠাভ্যাসে। মনে হচ্ছিল আপু নিজেই নিজের জীবনের শেখরে ফেরার গল্প আমাকে শুনাচ্ছেন উপস্থিত গল্পাকারে।

যখন পড়লাম...

আপুর নামায আদায়ের প্রথম গল্পটা, আপুর নামায আদায় করা সেই অনুভূতি মুখর প্রথম কথা গুলো। আপুর কান্না ধরে না রাখতে পারার অবাধ্য পরিস্থিতির মুহূর্তটা! 
সত্যিই! নিজের চোখের অবাধ্য অশ্রু কখন যে বেড়িয়ে এল!বুঝতেই পারিনি। কান্না লুকিয়ে অশ্রু গুলো সরিয়ে স্বাভাবিক হয়ে আবারও পড়তে শুরু করলাম। যতই পড়ছিলাম ততই স্বাধের সাগরে ডুবে যাচ্ছিলাম। ধীরেধীরে আপুর আত্মজীবনী জানতে পৃষ্ঠার পর পৃষ্ঠা পড়ে ফেললাম। এতো সুন্দর আর অভিন্নতর কারোর জীবনের গল্প হয় ভাবা যায়না।

প্রচণ্ড ধুকধুক বুকের হতাশায় বইটি পড়ছি। প্রাশান্তি যেন বইয়ের পাতায় পাতায় সন্দেশের মুড়কে মুড়ানো। এতটা ভাল লাগার কথা ভাষায় প্রকাশ করার ভাষাটাও আজ লিখতে বসে হারিয়ে ফেলেছি। কোনভাবেই গুছিয়ে তুলে ধরতে পারছিনা, বইটা কত অবর্ণনীয় ভাল লাগার মত। মনে মনে খুব ইচ্ছে করছে নিজ ধর্মের ব্যাপারে আত্মভুলা প্রতিটি বোনকে আপন শেখরে ফেরার এই 'ফেরা' বইটি পড়তে বলি। 
কিন্তু কিভাবে বললে আমার বোনেরা এর গুরুত্ব বুঝবে সে ভাষাটাও আমার জানা নেই।

নিজের ধর্ম নিয়ে আমার ধর্মীয় বোনেরা খুবই বেপরুয়া। আমি বলব নিজ ধর্মের প্রতি নিজের মনে গর্বোধ জাগানোর জন্যে হলেও এই বইটি আমাদের প্রতিটি বোনের জন্য খুবই প্রয়োজনীয়। কারোর যদি সামর্থ না থাকে বইটি কেনার! তবে পড়ার সুযোগ করে দেয়ার মত কারোর কাছে আমরা সাহায্য চেয়ে নেব। তবুও সময় থেকে কিছু সময়কে চুকিয়ে নেব 'ফেরা' বইটি পড়ে আপন শেখররে ফেরার পথটি চিনে নেবার জন্যে। 

আপনি লগড ইন নাই, দয়া করে লগ ইন করুন

এই বিষয়ে অন্যান্য বই